২০ সেপ্টেম্বর, ২০২৪

ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

পটুয়াখালীতে ময়লার ঝোপ থে‌কে নবজাত‌ক উদ্ধার

1 min read

সুজন কুমার দাম, মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি:

পটুয়াখালী পৌর শহ‌রের শেরে-বাংলা সড়কের ময়লার ঝোপ থে‌কে জীবিত এক নবজাত‌ককে উদ্ধার করা হয়েছে।

রবিবার দুপুর আড়াইটার দিকে ওই এলাকার ইয়ামিন নামের একজন সেখানে ময়লা ফেলতে গিয়ে কান্না শুনতে পান। শব্দ শুনে ভালোভাবে তাকালে ঝোপের মধ্যে রক্তমাখা একটি কাপড় জড়ানো অবস্থায় শিশুটিকে দেখতে পেয়ে স্থানীয়দের ডেকে এনে শিশুটিকে দেখান তিনি। পরে ওয়ার্ড কাউন্সিলরের সহযোগীতায় নবজাতক শিশুটিকে উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে স্ক্যানুতে ভর্তি করেন।

স্ক্যানুতে কর্মরত সিনিয়র স্টাফ নার্স শামীমা নাজনীন বলেন শিশুটিকে আনার পর বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। অক্সিজেন স্বল্পতার কারনে শিশুটিকে বর্তমানে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। তবে সুস্থ্য আছে।

৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলাল বলেন, গনসংযোগ শেষে আমি ওই পথ দিয়ে যাচ্ছিলাম তখন ইয়ামিন আমাকে ডাক দিয়ে বাচ্চাটি দেখায় বিষয়টি থানায় অবগত করে আমি বাচ্চাটি উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। বাচ্চাটি সুস্থ্য আছে।

সদর থানার ওসি মোঃ জসিম উদ্দিন বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে শিশুটিকে হাসপাতালে পাঠিয়েছে। এখন পর্যন্ত শিশুটির পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। পরিচয় নিশ্চিতে তদন্ত চলছে।

জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক শিলা রানী দাস বলেন, খবর পেযে আমাদের অফিসার হাসপাতালে গিয়েছে। শিশুটির চিকিৎসা চলছে। শিশুটির দেখাশোনাসহ চিকিৎসার সকল ব্যায়ভার সমাজ সেবা অধিদপ্তর বহন করবে। সুস্থ্য হলে আদালতের মাধ্যমে শিশুটিকে শিশুনিকেতনে পাঠানো হবে অথবা কোন ব্যাক্তি যদি শিশুটি প্রতিপালনে আগ্রহী হয় তবে আদালতের মাধ্যমে তার হেফাজতে দেয়া হবে।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Newsphere by AF themes.
Translate »