১৮ অক্টোবর, ২০২৪

ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

মাদকের বিরুদ্ধে শপথ নিল সুন্দরবন বালিকার শিক্ষার্থীরা

1 min read

আবির হোসেন, কয়রা (খুলনা) প্রতিনিধি:

খুলনার কয়রা উপজেলায় মাদকের গ্রাস থেকে শিক্ষার্থী ও কিশোর-যুবসমাজকে রক্ষার জন্য শপথ নিয়েছে সুন্দরবন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
আজ রবিবার বিদ্যালয় মাঠে সমবেত হয়ে এ শপথ নেয় শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা মাদককে না বলুন- এ বক্তব্য সংবলিত প্ল্যাকার্ড হাতে শপথে অংশ নেয়।মাদকের বিরুদ্ধে সচেতনতা বিষয়ে ‘মাদক কে না বলুন ‘কর্মসূচির অংশ হিসেবে শপথের আয়োজন করা হয়।

কয়রা সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খায়রুল আলম শিক্ষার্থীদের মাদকবিরোধী প্রচারণায় সক্রিয় হওয়ার শপথবাক্য পাঠ করান।এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.আবুল কালাম আজাদ মাদকের কুফল সম্পর্কে শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য দেন।

সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী দিয়া মন্ডল
বলেন, ‘মাদক একটি ব্যাধি। এই ব্যাধি থেকে কিশোর ও তরুণদের রক্ষা করতে আমরা সোচ্চার। আমরা মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াব ও মানুষকে সচেতন করতে এ শপথ নিয়েছি।আমরা আমাদের এলাকার মানুষ কে মাদকের কুফল বিষয়ে সচেতন করতেছি।

কয়রা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.আবুল কালাম আজাদ বলেন,মাদক কে না বলুন ‘কর্মসূচির অংশ হিসেবে শপথের আয়োজন করা হয়েছে।শিক্ষার্থীরা সচেতন হলে মাদকের ভয়াবহতা এক সময় কমে যাবে।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Newsphere by AF themes.
Translate »