১৯ সেপ্টেম্বর, ২০২৪

ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

দেবিদ্বারে দাদনের ২০ কোটি টাকা নিয়ে উধাও ইটভাটা মালিক

1 min read

 দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি :

কুমিল্লার দেবিদ্বারে দাদনের ২০ কোটি টাকা নিয়ে পালিয়ে গেছেন মনির ব্রিকস ও ব্রাদার্স নামে দু’টি ইটভাটার মালিক মো. মনিরুল হক। রোববার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার চরবাকর এলাকায় পাওনা টাকা ফেরত পাওয়ার দাবিতে দু’টি ইটভাটার সামনে পৃথক দুটি মানববন্ধন ও বিক্ষোভ করেছে প্রায় তিন শতাধিক ভুক্তভোগী। মানববন্ধন শেষে ইউএনও নিগার সুলতানার বরাবরে একটি স্মারকলিপি প্রদান করে ভুক্তভোগীরা।

জানা গেছে, উপজেলার হোসেনপুর, পিরোজপুর, চন্দ্রনগর, চরবাকর, এবং বারুরসহ উপজেলার বিভিন্ন গ্রামের প্রায় তিন শতাধিক লোকের কাছ থেকে মনির ব্রিকস ফিল্ড এবং ব্রাদার্স ব্রিকস ফিল্ডের মালিক মনির হোসেন ও তার ভাই জাকির হোসেন স্বপন রশিদের মাধ্যমে প্রায় ২০ কোটি টাকা হাতিয়ে নিয়ে নেয়। চলতি বছরের মে মাসের প্রথম সপ্তাহে ৮নং জাফরগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুল আলম ও ৩নং ওয়ার্ড সদস্য ইদ্রিস মিয়াসহ ভুক্তভোগী পাওনাদারদের উপস্থিতিতে ৩০শে আগস্টের মধ্যে সকল পাওনা টাকা পরিশোধের কথা দিলেও টাকা পরিশোধ না করে স্থানীয় একটি প্রভাবশালী মহলের নিকট ইটভাটা দু’টি বিক্রি করার পাঁয়তারা শুরু করে। খবর পেয়ে বিভিন্ন গ্রামের প্রায় তিন শতাধিক পাওনাদার ভাটা দু’টির সামনে উপস্থিত হয়।

ভুক্তভোগীদের গোলাম মোস্তফা বলেন, ৫ লাখ ইট দেয়ার কথা বলে রিসিট দিয়ে আমার কাছ থেকে ৪০ লাখ টাকা নিয়েছে মনির ও তার ভাই স্বপন। এখন সে ইটও দেয়নি, টাকাও দেয়নি। বর্তমানে সে পলাতক রয়েছে। কষ্টের টাকা আত্মসাৎ করে আমাদের পথে বসিয়েছে।

ভুুক্তভোগীরা বলেন, ইটভাটার মালিক মনির ও স্বপন দুই ভাই এলাকা থেকে দাদনে টাকা নিয়ে প্রায় ২০ কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে গেছে। বর্তমানে তারা গোপনে ইটভাটা দুটি বিক্রি করার পাঁয়তারা করছে। আমরা পরিবার নিয়ে নিঃস্ব হয়ে গেছি।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Newsphere by AF themes.
Translate »