১৯ সেপ্টেম্বর, ২০২৪

ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

রুবেল হত্যাকান্ডে জড়িত সন্ত্রাসীদের বাঁচাতে মিথ্যা মামলা; প্রত্যাহারের দাবীতে পরিবারের মানবন্ধন

1 min read

মেহেদী হাসান রিয়াদ :

কুমিল্লার দেবিদ্বারে বৈষম্যবিরোধী অসহযোগ আন্দোলনে আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে নিহত আবদুর রাজ্জাক রুবেল (৩৩) হত্যা মামলার আসামীদের বাঁচাতে গ্রেফতারকৃত আসামী রাজুর স্ত্রী সুমি আক্তারের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।

১২ সেপ্টেম্বর, বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা সিলেট আঞ্চলিক মহাসড়কের দেবিদ্বার নিউ মার্কেট চত্ত্বর এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা যায়, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী অসহযোগ আন্দোলন চলাকালে দেবিদ্বার পৌর সদর এলাকায় আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে নিহত হন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল নেতা মোঃ আবদুর রাজ্জাক রুবেল। ওই হত্যাকান্ডের ঘটনায় কুমিল্লা আদালতে এবং দেবিদ্বার থানায় পৃথক দুটি মামলা করা হয়েছে।

২০ আগস্ট নিহত রুবেলের মা হাসনে আরা বেগম বাদী হয়ে সাবেক এমপি আবুল কালাম আজাদ ও রাজি মোহাম্মদ ফখরুল সহ ৭০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ১৫০-২০০জনকে আসামির করে দেবিদ্বার থানায় হত্যা মামলা (মামলা নাম্বার ১৪৭/২৪, তারিখ- ২০/০৮/২০২৪ইং) দায়ের করেন। অস্ত্রধারী সন্ত্রাসী রাজু(২৭) দায়েরকৃত মামলায় ৮নং আসামি। পরে গত ৬ সেপ্টেম্বর, শুক্রবার দুপুরে দেবিদ্বার পৌর বানিয়াপাড়া এলাকার স্থানীয়রা তাকে আটক করে পুলিশের হাতে হস্তান্তর করেন।

এদিকে রাজুকে আটক করে গ্রেফতারের ঘটনায় হত্যা মামলার অপর আসামীদের বাঁচাতে ১০ সেপ্টেম্বর তার স্ত্রী সুমি আক্তার বাদী হয়ে নিহত রুবেল এর পরিবারের সদস্য এবং স্থানীয় বিএনপি নেতাসহ ৩২ জনের নামে কুমিল্লা আদালতে একটি মামলা দায়ের করেন।

এর আগে, ৩১ আগস্ট শনিবার দুপুরে উপজেলার রাজামেহার গ্রাম থেকে নিহত রুবেলের অপর হত্যা মামলার অন্যতম আসামী আশিকুর রহমান ওরফে ওমানী আশিক (৩২)কে গ্রেফতার করে দেবিদ্বার থানা পুলিশ। আশিক ওই হত্যা মামলার ৭নং আসামী। গত ২০ আগস্ট পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক মোঃ আবুল কাশেম নিহত রুবেলের পরিবারের পক্ষে বাদী হয়ে সাবেক এমপি আবুল কালাম আজাদ এবং উপজেলা চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন সহ ৭০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ১৮০-২০০ জনের নামে কুমিল্লা বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ওই মামলাটি রুজু করেন। মামলা নাম্বার- জিআর ১৪৬/২৪ এবং সিআর ৬৩৯/২৪, তারিখ- ২০/০৮/২০২৪ইং।

এ নিয়ে রুবেল হত্যা কান্ডের পৃথক দুই মামলায় ২জন আসামীকে গ্রেফতার করা হয়েছে।

রাজুর স্ত্রী সুমি আক্তার মিথ্যা মামলা দিয়ে নিহত রুবেলের পরিবার ও এলাকার নির্দোষ লোকজনকে হয়রানীর প্রতিবাদে এবং মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন, নিহত রুবেলের মা হাসনে আরা বেগম, রুবেলের স্ত্রী হ্যাপী আক্তার, কুমিল্লা উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক রেজাউল করিম শাহীন (ভিপি শাহীন), পৌর বিএনপির আহবায়ক ভিপি মাহফুজ, স্থানীয় মোঃ আবু তাহের, নাজমুল হাসান, লাভলী আক্তার, মোঃ আনোয়ার হোসেন, ইউছুফসহ অরো অনেকে।

এসময় বক্তারা বলেন, বৈষম্য বিরোধী আন্দোলনে আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে নিহত দেবিদ্বার উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা শহীদ রুবেল হত্যা মামলায় তালিকাভুক্ত অস্ত্রধারী আসামী রাজুকে এলাকাবাসী আটক করে পুলিশে সোপর্দ করেন। এরই প্রেক্ষিতে মামলার অন্য আসামী আওয়ামী মাফিয়াদের বাঁচাতে সন্ত্রাসী রাজুর স্ত্রী সুমি আক্তার নিহত রুবেল এর পরিবারের সদস্য সহ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক ভাবে কুমিল্লার আদালতে একটি মামলা দায়ের করেছে।

এছাড়া, অনতিবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহার সহ নিহত রুবেল হত্যার সকল আসামী যারা দেশ ও বিদেশে লুকিয়ে আছে, তাদের কে গ্রেফতারের মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠারও আহব্বান জানান তাঁরা।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Newsphere by AF themes.
Translate »