১৯ সেপ্টেম্বর, ২০২৪

ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

দেবিদ্বারে পৌর কাউন্সিলরের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

1 min read

নিজস্ব প্রতিবেদক :

কুমিল্লার দেবিদ্বার উপজেলার পৌর ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুল আলীম এর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদে এবং মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

শুক্রবার, ১৩ সেপ্টেম্বর সকাল ৯টায় পৌর বারেরা এলাকায় প্রায় ৩ শতাধিক নারী-পুরুষের উপস্থিতিতে ওই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এর আগে গত ৮ সেপ্টেম্বর কুমিল্লা আদালতে দেবিদ্বার পৌর দক্ষিণ ভিংলাবাড়ীর মৃত মোঃ রফিজ আলীর ছেলে মোঃ নাজমুল হক (৩৩) বাদী হয়ে ৫ আগস্ট সকালে বৈষম্যবিরোধী ছাত্র জনতার স্বৈরশাসক পতনের একদফা দাবী আদায়ের লক্ষ্যে এবং ৪ আগস্ট আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে নিহত মোঃ আব্দুর রাজ্জাক রুবেলের হত্যার প্রতিবাদে আন্দোলন চলাকালে তাদের উপর হামলার ঘটনায় ৯৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ১০০/১৫০ জনের নামে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় ৯৮নং আসামী হিসেবে কাউন্সিলর আব্দুল আলীম এর নাম উল্লেখ করা হয়।

পৌর ৬নং ওয়ার্ডবাসীর আয়োজনে আয়োজিত মানববন্ধনে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, কাউন্সিলর আব্দুল আলীম এর স্ত্রী মোসাঃ আখলিমা আক্তার, চাচা মাওলানা ফিরোজ শাহ্, চাচি নাসিমা বেগম, চাচাতো বোন জুমরাত, স্থানীয় শিক্ষিকা তাহমিনা বেগম, স্থানীয় মোঃ ছগির আহমেদ ভূইয়া।

এসময় উপস্থিত ছিলেন, মালেক মাস্টার, মোঃ শাহ জালাল, হালানুজ্জামান, জসিম উদ্দিন, রিয়াদ হোসেন, হুমায়ুন, সুমন সরকার, সোহাগ ও নায়েব আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, কাউন্সিলর আব্দুল আলীম কোনো রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত নন। তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে সরাসরি না থাকলেও তাদের আন্দোলনে কোনো রকম বাধা-বিপত্তি করেন নাই। তিনি মূলত একজন বিএনপি’র সমর্থক ও প্রবাসী রেমিটেন্স যোদ্ধা। এলাকাবাসীর অনুরোধে তিনি জনগনের সেবা করতে কাউন্সিলর নির্বাচন করেন এবং জনগনের ভোটে নির্বাচিত হন। এছাড়া তিনি আন্দোলন চলাকালীন সময়ে এবং মামলায় উল্লেখিত ঘটনার সময় দেবিদ্বার তথা কুমিল্লা জেলার মধ্যেই ছিলেন না। ২ আগস্ট থেকে শুরু করে ৯ আগস্ট পর্যন্ত আব্দুল আলীম স্ব-পরিবারে উপ-মাহাদেশের সর্ববৃহত পর্যটন এলাকা কক্সসবাজারে ভ্রমণরত ছিলেন।

বক্তারা আরও বলেন, ষড়যন্ত্রমূলক ভাবে ওই মামলায় কাউন্সিলর আব্দুল আলীম এর নাম দেওয়া হয়েছে। আমরা প্রশাসনের কাছে আবেদন করি, সুষ্ঠু তদন্তের মাধ্যমে মামলার কার্যক্রম এগিয়ে নিয়ে যাক। এবং নির্দোষ দেবিদ্বার পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুল আলীমকে ওই মামলা থেকে অব্যাহতি দেওয়ারও আহ্বান জানান তারা।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Newsphere by AF themes.
Translate »