১৯ অক্টোবর, ২০২৪

ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

দুর্গাপূজায় চারদিনের ছুটি পেয়ে সবাই খুব খুশি: প্রধান উপদেষ্টা

1 min read

নিজস্ব প্রতিবেদকঃ

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, দুর্গাপূজায় চারদিনের ছুটি পেয়ে সবাই খুব খুশি। দুর্গাপূজার মহা উৎসবে সারা দেশে একটি আনন্দের পরিবেশ সৃষ্টি হয়েছে। নির্বিঘ্নে সব জায়গায় পূজা অনুষ্ঠিত হওয়ায় আনন্দ আরও বেড়ে গেছে।

তিনি বলেন, কোনোরকম বিশৃঙ্খলা যাতে না হয়, সেজন্য সরকার এবং সরকারের বাইরে সবাই আন্তরিকভাবে চেষ্টা করেছে।

শনিবার (১২ অক্টোবর) বিকেল ৩টায় প্রধান উপদেষ্টা ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে মত বিনিময় সভায় এসব কথা বলেন।

প্রধান উপদেষ্টা বলেন, আইনশৃঙ্খলা বাহিনী খুবই আন্তরিকতার সাথে, নিরাপত্তার কাজটি নিখুঁতভাবে করতে পেরেছে।

‘সমাজের সবাই যেন, নির্বিঘ্নে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা ছাড়াই আনন্দ-উৎসব পালন করতে পারে তেমন একটি সমাজ আমরা নির্মাণ করতে চাই’, যোগ করেন ড. মুহাম্মদ ইউনূস।

প্রধান উপদেষ্টা বলেন, ছাত্র-জনতার অভ্যুত্থান আমাদের মহা সম্ভাবনা তৈরি করে দিয়েছে। নতুন বাংলাদেশে কি কি জিনিস নতুন দরকার, সেটা বের করতে হবে, সেটা নিয়ে কাজ করতে হবে। নতুন এই স্বপ্নের, সংস্কারের একটা রূপরেখা থাকবে।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, যে জনগণের অধিকার কেড়ে নেবে তার সঙ্গে সঙ্গে শাস্তি হবে। আমাদের হাতে আলাদিনের প্রদীপ দিয়েছে ছাত্র-জনতা।

‘তিন মাস পরে কমিশন রূপরেখা দেবে। তখন জনগণ আবার সেই রুপরেখার ওপর মতামত দেবে। নতুন একটি দেশ গড়ার এই সুযোগকে আপনারা হাত ছাড়া হতে দেবেন না। এমন একটা রাষ্ট্র আমরা দ্রুতই গঠন করতে চাই যেখানে রাষ্ট্রকে সবাই উপভোগ করবে, গর্ব করবে’, বলেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Newsphere by AF themes.
Translate »