১৮ অক্টোবর, ২০২৪

ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

মিঠাপুকুরে ইউপি সদস্যদের বহাল রাখার দাবিতে মানববন্ধন ও ইউএনও কে স্মারকলিপি প্রদান

1 min read

মিঠাপুকুর প্রতিনিধি ঃ

রংপুরের মিঠাপুকুরে ইউনিয়ন পরিষদের সদস্যদের বিলুপ্ত না করার দাবিতে মানববন্ধন অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বেলা ২:৩০ ঘটিকার সময় উপজেলা ইউএনও অফিসের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সদস্য সংস্থা (বাইসাস) মিঠাপুকুর উপজেলার আয়োজনে মানববন্ধনে বক্তব্য রাখেন- ইউপি সদস্য নাজমুল ইসলাম,জাহাঙ্গীর আলম,হামিদুর জ্জামান, গোলজার রহমান, রেশমা বেগমসহপ্রমুখ।

এ সময় বক্তরা বলেন, ইউনিয়ন পরিষদের সদস্যরা কোনো দলীয় প্রতীকে নির্বাচন করে নির্বাচিত হয় আসে নাই। আমরা সাধারন ভোটারদের ভোটে নির্বাচিত হয়েছি। আমাদের জনগণের কাছে দায়বদ্ধতা অনেক রয়েছে। তাই জনস্বার্থে দেশের ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্যদের সদস্য পদ বাতিল না করার জন্য বর্তমান সরকারের প্রতি উদাও আহ্বান জানান বক্তারা।

বক্তরা আরও বলেন, ইউনিয়নের সাধারণ জনগণ ও ভোটাররা তাদের যেকোনো প্রয়োজনে আমাদের সাথে সব সময় (দিন-রাত) যোগাযোগ করে থাকে। আমরা তাদের সমস্যার সমাধানের চেষ্টা করে থাকি।

বিশেষ করে নাগরিক সনদ, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, ওয়ারেশ সনদ, পারিবারিক বিচারসহ বিভিন্ন বিষয়ে ইউপি সদস্যরা বিনা পারিশ্রমিকে সেবা দিয়ে থাকেন। কোনো অফিসারকে এগুলো দায়িত্ব দিলে সাধারণ জনগণ তাদের সাথে যোগাযোগ করতে পারেব না। এতে করে তাদের ভোগান্তি বেড়ে যাবে। যদি কোন ইউপি সদস্য দুর্নীতি বা অনিয়ম সাথে জড়িত থাকে তার শাস্তিরও তাবি জানান বক্তারা। পরিশেষে ইউপি সদস্য’রা সম্মিলিত ভাবে ইউএনও বিকাশ চন্দ্র বর্মন কে স্মারকলিপি প্রদান করেন।

এ সময় উপজেলার ১৭ ইউনিয়নের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Newsphere by AF themes.
Translate »