২৪ অক্টোবর, ২০২৪

ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

নানা আয়োজনে জাতীয় সাংবাদিক সংস্থা’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

1 min read

মো: মামুন অর-রশীদ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি:

বিপুল উৎসাহ উদ্দীপনা, উৎসবমূখর পরিবেশ ও নানা আয়োজনে ঠাকুরগাঁওয়ে জাতীয় সাংবাদিক সংস্থা’র ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী সাড়ম্বরে পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে জাতীয় সাংবাদিক সংস্থা, ঠাকুরগাঁও জেলা শাখার উদ্যোগে আজ ১২ই ফ্রেব্রুয়ারি সোমবার রাতে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক ও সংগঠনের উপদেষ্টা দীপক কুমার রায়। গেষ্ট অব অনার ছিলেন ঠাকুরগাঁও জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিথুন সরকার।

বিশেষ অতিথি ছিলেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. জয়নাল আবেদিন, বাংলাদেশ আওয়ামী ঠাকুরগাঁও জেলা শাখার সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী ভূট্টো, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং সাবেক ছাত্রনেতা মোস্তাফিজুর রহমান রিপন, সম্প্রীতি বাংলাদেশ, ঠাকুরগাঁও জেলা শাখার যুগ্ম আহবায়ক ও সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ঠাকুরগাঁও জেলা শাখা’র সভাপতি নাজমুল হুদা শাহ এ্যাপোলো ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুনাম।

অনুষ্ঠানে জাতীয় সাংবাদিক সংস্থা, ঠাকুরগাঁও জেলা শাখার সহ-সভাপতি রাজু আহমেদের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক মো: আসাদুজ্জামান আসাদ এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ঠাকুরগাঁও জেলা শাখার সহ-সভাপতি শাহনেওয়াজ চৌধুরী শাকিল, দপ্তর সম্পাদক আফরোজ মাহমুদ বিপু, সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর সাধারণ সম্পাদক মাহবুব হোসেন রনি, ঠাকুরগাঁও জার্নালিস্ট ক্লাব এর সাধারণ সম্পাদক রবিউল এহসান রিপন, জাতীয় সাংবাদিক সংস্থা, ঠাকুরগাঁও জেলা শাখা’র সহ-সভাপতি ও শিক্ষক জুলফিকার আলী, অর্থ সম্পাদক আবদুল মজিদ রনি,,সদস্য মো: মামুন অর-রশীদ প্রমূখ।
বক্তারা সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকীতে শুভেচ্ছা জানিয়ে জাতীয় সাংবাদিক সংস্থা’র উত্তরোত্তর উন্নতি, প্রসার ও সমৃদ্ধি কামনা করেন।

সে সময় তারা জাতীয় সাংবাদিক সংস্থা’র সদস্যসহ সকল গণমাধ্যমকর্মীদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে অনিয়ম দূর্নীতিসহ দেশের উন্নয়ন ও অগ্রগতি তুলে ধরার আহবান জানান।

এ সময় রাজনীতিক, সরকারি কর্মকর্তা, আইনজীবি, লেখক, জাতীয় সাংবাদিক সংস্থা, ঠাকুরগাঁও জেলা শাখা, বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
এছাড়াও জাতীয় সাংবাদিক সংস্থা’র ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী জাতীয় সাংবাদিক সংস্থা ঠাকুরগাঁও জেলা শাখা সপ্তাহব্যাপি শীতবস্ত্র বিতরণ, বৃক্ষ রোপন, সাংবাদিকসহ পেশাজীবিদের মধ্যে সচেতনতাবৃদ্ধিসহ নানা কর্মসূচি নেওয়া হয়েছে।

উল্লেখ্য, ১৯৮২ সালের ১২ই ফ্রেব্রুয়ারি রাজধানী ঢাকায় সাংবাদিকদের অধিকার আদায়ে সোচ্চার সংগঠন জাতীয় সাংবাদিক সংস্থা’র জন্ম হয়। এরপর থেকেই ধীরে ধীরে নিজের কার্য পরিধি বৃদ্ধির মাধ্যমে সারাদেশে সাংবাদিকদের অধিকার আদায়ে কাজ করে আসছে সংগঠনটি।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Newsphere by AF themes.
Translate »