ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

ইজিবাইক মালিক সমিতি কর্তৃক সাংবাদিক হেনস্তা, থানায় অভিযোগ

1 min read

নিজস্ব প্রতিবেদকঃ
নড়াইলের নড়াগাতী থানার যোগানীয়া বাজারে ইজিবাইক মালিক সমিতি কর্তৃক হেনস্তার শিকার হয়েছেন কালিয়া প্রেসক্লাবের সদস্য, চ্যানেল এস টেলিভিশনের কালিয়া প্রতিনিধি মোঃ হাচিবুর রহমান ও মাতৃভুমি পত্রিকার জেলা প্রতিনিধি রিপন বিশ্বাস (রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশনের সাধারন পরিষদের সদস্য) ।

সোমবার (১৯ ফেব্রুয়ারী) বিকাল সাড়ে ৪ টার দিকে যোগানীয়া বাজারস্থ ইজিবাইক মালিক সমিতির অফিসে ভাড়া বাড়ানোর বিষয়ে বক্তব্য আনতে গেলে এ হেনস্তার ঘটনা ঘটে। এ ঘটনায় মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) নড়াগাতী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

কালিয়া প্রেসক্লাবের সভাপতি মশিউক হক মিটু ও সাধারন সম্পাদক মোঃ শাহিদুল ইসলাম শাহী ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে দোষীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, কালিয়া পৌর মেয়র মোঃ ওয়াহিদুজ্জামান হীরা, পহরডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান মল্লিক মনিরুল ইসলাম ও বাঐসোনা ইউনিয়নের চেয়ারম্যান এস,এম চুন্নুর সীল ও স্বাক্ষর জাল করে তাদের নাম ভাঙ্গিয়ে চাপাইল টু কালিয়া রোডে ইজিবাইকের ভাড়া বাড়ানোর অভিযোগের বিষয়ে গত ১৯ ফেব্রুয়ারী বিকাল সাড়ে ৪টার দিকে উক্ত দুই সংবাদকর্মী যোগানীয়া বাজারে ইজিবাইক মালিক সমিতির অফিসে বক্তব্য আনতে গেলে নড়াগাতী থানার পশ্চিম ডুমুরীয়া গ্রামের গোপাল শেখের ছেলে আহম্মদ শেখ অকথ্য ভাষায় গালিগালাজ করে চিরতরে পঙ্গু করে দেওয়ার হুমকি দেয় এবং অন্যান্য সহযোগী একই গ্রামের রাজ্জাক শেখের ছেলে জসিম শেখ, যোগানীয়া গ্রামের খোকা ঠাকুরের ছেলে সোহেল ঠাকুর, বাঐসোনা গ্রামের কেরামত মোল্যাসহ আরো অজ্ঞাতনামা ৬/৭ জন ক্যাডার বাহিনী আহম্মদের নির্দেশে অফিসের সাটার বন্ধ করে মারার উদ্দেশ্যে লাঠি নিয়ে তেড়ে আসেন।

এ সময় সাংবাদিকদের জিম্মি করে আহম্মদ ও জসিম শেখ কাছে থাকা কালিয়া প্রেসক্লাবের সদস্যদের পিকনিকে যাওয়ার গচ্ছিত ২০,০০০/= (বিশ হাজার) টাকা ও রিপন বিশ্বাসের কাছে থাকা ৫,০০০/= (পাঁচ হাজার) টাকা ছিনিয়ে নেয়।

অতঃপর এশিয়ান টেলিভিশনের কালিয়া প্রতিনিধি আমানত ইসলাম পারভেজকে ফোনে বিষয়টি জানালে আটক দুই সাংবাদিকদের উদ্ধার করেন। এ ঘটনায় সাংবাদিক মহলে চলছে চরম ক্ষোভ; বিষয়টি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন সাংবাদিক সমাজ। দোষীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত না হলে প্রয়োজনে মানববন্ধনের ডাক দিবে সাংবাদিক সংগঠনগুলো।

এ বিষয়ে নড়াগাতী থানার অফিসার ইনচার্জ মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, উক্ত ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Developed by VJ IT.
Translate »