ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

গণিতের বৈশ্বিক আসর ‘ইনফিনিটি ২০২৪’ -এ আইএসডি শিক্ষার্থীদের সাফল্য

1 min read

নিজস্ব প্রতিবেদক:

ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিত আন্তঃস্কুল গণিত চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা ‘ইনফিনিটি ২০২৪’-এর কুইজিচ রাউন্ডে দ্বিতীয় স্থান অর্জন করেছে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা-আইএসডি’র একটি দল। প্রতিযোগিতায় স্কুলটির হাইস্কুল শিক্ষার্থীদের দুইটি দল অংশ নেয়। বিশ্বের ৫৪০টি দল থেকে বিজয়ী ৫৪টি ফাইনালিস্ট দলের মধ্য থেকে স্কুলটির দুটি দলই কুইজিচ রাউন্ডে জায়গা করে নেয়।

গ্রেড ১০ ও ১১ এর শিক্ষার্থীদের অসামান্য অর্জন উদযাপন করেছে আইএসডি। পুরস্কার হিসেবে শিক্ষার্থীদের এই দুইটি দলই ট্রফি ও সিলভার সার্টিফিকেট পেয়েছে।

অ্যাডভান্সড ক্যাটাগরিতে আইএসডি’র বিজয়ী দলের সদস্যদের মধ্যে রয়েছে- সুভানি, ভানিশা ও এশনা। আর সিনিয়র দলে রয়েছে- জাভির আনিস দৌলা, নিয়ারাহ ও সারিনা। ইনফিনিটি ২০২৪ -এ অনবদ্য পারফরমেন্সের জন্য সার্টিফিকেট অব মেরিটও অর্জন করে নিয়ারাহ।

সারাবিশ্বের গণিত নিয়ে মেধাবীদের আসর- ইনফিনিটিতে শিক্ষার্থীদের শেখার সুযোগ করে দিয়েছে। শিক্ষার্থীরা জালাজ ও রাজনির মতো বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে প্রতিযোগিতায় প্রতিযোগীরা একটি সমন্বিত শিক্ষাপ্রক্রিয়ার মধ্য দিয়ে যায়। বিটস পিলানির সহযোগিতায় আদিত্য বিরলা ওয়ার্ল্ড অ্যাকাডেমি ২০১৪ সাল থেকে এই বার্ষিক আন্তঃস্কুল গণিত প্রতিযোগিতাটির আয়োজন করছে।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Developed by VJ IT.
Translate »