ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগে বসন্ত উৎসব ১৪৩০ অনুষ্ঠিত

1 min read

মরিয়ম আক্তার, জবি প্রতিনিধি:
আজ (১৯ ফেব্রুয়ারি) সোমবার ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আয়োজনে কেন্দ্রীয় মিলনায়তনে বসন্ত উৎসব পালন করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, “সামাজিক মাধ্যমে আমরা দেখি আমাদের জাতীয় দিবসগুলো সম্পর্কে বর্তমান প্রজন্ম সজাগ নয়, একজন শিক্ষক হিসেবে আমার দুঃখ, পরিতাপ বলতে হয় এটা আমাদেরই ব্যর্থতা শিক্ষার্থীদের এবিষয়গুলো নিয়ে বুঝাতে পারিনি। আমরা বসন্ত দিবস, ভালোবাসা দিবস পালন করবো কিন্তু মনে মনে সাম্প্রদায়িক হবো এটা ঠিক নয়। নানান ধর্ম ও জাতিসত্তার সংমিশ্রণে আমাদের অসাম্প্রদায়িক মনোভাব নিয়ে চলতে হবে।”
তিনি আরো বলেন, “আমাদের শিক্ষক-শিক্ষার্থী সবাইকে আমার দেশের সংবিধানের আদ্য প্রান্ত আবশ্যকভাবে জানতে হবে। আমাদের সংবিধানে নারী পুরুষের ভেদাভেদ করে না কিন্তু আমরা তা প্রতিষ্ঠিত করিনা। আমাদের আইডেনটিটি বাঙালিত্বের উৎকৃষ্ট উদাহরণ হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী, তিঁনি সূঁতি শাড়ি পরেন, নামাজ পড়েন, ধর্ম চর্চা করেন একই সাথে সংস্কৃতি চর্চাও করে থাকেন। এইযে বসন্ত উৎসব এগুলো শুধু পোষাকে নিলেই হবেনা মননেও নিতে হবে। আর আমাদের দেশের শিল্প ও সংস্কৃতিকে শিক্ষার মধ্যে নিয়ে আসতে হবে।”

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ মহিউদি্দনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ হুমায়ুন কবীর চৌধুরী এবং বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ মঞ্জুর মুর্শেদ ভূঁইয়া।
এছাড়াও অনুষ্ঠানের আহবায়ক হিসেবে ড. মোঃ মিরাজ হোসেন স্বাগত বক্তব্য প্রদান করেন।

আরো উপস্থিত ছিলেন ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ অন্যান্য ব্যক্তিবর্গ।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Developed by VJ IT.
Translate »