ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

সুন্দরগঞ্জে জোরপূর্বক জমি দখলের চেষ্টায় থানায় অভিযোগ

1 min read

সুুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জে জোরপূর্বক জমি দখলের চেষ্টায় স্থানীয় প্রভাবশালী রেজাউর করিম রেজার বিরুদ্ধে থানায় অভিযোগ করেন ভুক্তভোগী সাখাওয়াত হোসেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার দহবন্দ ইউনিয়নের গোপাল চরণ মৌজার এস এ খতিয়ান ১৪৩ এস এ দাগ ৭১৮ নং ১৭৩ শতাংশ জমির মধ্যে ২৫ শতাংশ জমি ক্রয় সূত্রে দীর্ঘ দিন থেকে টিনের বেড়া দিয়ে ভোগ দখল করে আসছে সাখাওয়াত হোসেন। কয়েকদিন থেকে ওই জমির মিথ্যা দাবি করে জমি ছাড়ার জন্য বিভিন্ন ভাবে হুমকি দিতে থাকেন রেজাউল করিম রেজা। গত ১২ জানুয়ারি ২০২৪ তারিখ দুপুরে রেজাসহ তার ভাড়াটিয়া লোকজন দিয়ে জমিতে থাকা টিনের বেড়া খুঁটি ভাংচুর করে জমি দখলের চেষ্টায় ১ লক্ষ ৫০ হাজার টাকার ক্ষতি সাধন করেন। এসময় সাখাওয়াত হোসেন ভাংচুরের খবর পেয়ে ঘটনা স্থানে ছুটে এসে তাদের বাঁধা প্রদানের চেষ্টা করলে তাদের হাতে থাকা লাঠি ছোড়া লোহার রড দিয়ে মারপিট করার জন্য তাড়া করলে বাঁচার জন্য চিৎকার করলে আশপাশে থাকা লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যায়। এরপর স্থানীয়দের সাথে পরামর্শ করে সঠিক তদন্তকরে নেয় বিচারের জন্য রেজাসহ ৭ জনের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ করেন।

অভিযুক্তরা হলেন, পৌরসভা ২ নং ওয়ার্ডের বামনজল মহল্লার আবুল কাশেম সরকারের পুত্র রেজাউল করিম রেজা (৩৫) তার সহধর ভাই রেজওয়ানুল করিম (২৮) ও তার স্ত্রী রওশনারা বেগম (৬০) একেই গ্রামের মৃত সুলতান মিয়ার পুত্র নুর আলম (৪২) মৃত আকবর আলীর পুত্র দেলোয়ার হোসেন (৫০) মৃত মনজু মিয়ার পুত্র আব্দুল কুদ্দুস (৩৮) ও উপজেলার গোপাল চরণ গ্রামের মমতাজ আলী পুত্র মনিরুল ইসলাম (৩৫)।

অভিযোগের বিষয়ে অভিযুক্ত রেজাউল করিম রেজার ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায় নি।

এবিষয়ে থানা অফিসার ইনচার্জ ওসি মাহাবুব আলম জানান, অভিযোগের তদন্ত চলছে সত্যতা পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Developed by VJ IT.
Translate »