1. abdulla914559@gmail.com : Abdullah Al Mamun : Abdullah Al Mamun
  2. info@vorerjanala.com : admin : মেহেদী হাসান রিয়াদ
  3. parvessarker122@gmail.com : Md Parves : Md Parves
  4. anarul.roby@gmail.com : সহকারী ডেস্ক :
  5. i.am.saiful600@gmail.com : Saiful Islam : Saiful Islam
  6. sailorinfotech@gmail.com : N H Nahid : N H Nahid
  7. nu356548@gmail.com : Nasiruddin Liton : Nasiruddin Liton
  8. billaldebidwar@gmail.com : MD Billal Hossain : MD Billal Hossain
  9. rustom.ali.ml@gmail.com : Rustom Ali : Rustom Ali
  10. cricket.sajib@gmail.com : Md. Sazib Mandal : Md. Sazib Mandal
  11. journalistsojibakbor01713@gmail.com : Sojib Akbor : Sojib Akbor
  12. subrotostudio35@gmail.com : Subroto Sorkar : Subroto Sorkar
বাঘায় আসন্ন দুর্গাপূজার প্রস্তুতি সভা অনুষ্ঠিত » ভোরের জানালা ডট কম
সর্বশেষ
কুমিল্লা জেলা পরিষদ নির্বাচন; দেবিদ্বার থেকে সদস্য প্রার্থী ভিপি বাবুলের মনোনয়নপত্র দাখিল গাইবান্ধা-৫ আসনে উপনির্বাচনে ৯ জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল দেশ ও মানুষের জন্য নিজেকে বিলিয়ে দেওয়ার নামই হলো রাজনীতি – শিমুল বিশ্বাস দেশ আজ সৈরাচারের কারাগারে বন্দি, গণ অভ্যুত্থানের কোন বিকল্প নাই- মীর হেলাল চট্টগ্রামের মোমিন রোডে ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে ‘র বুক সেলফ বিতরণ শারীরিক প্রতিবন্ধী মানুষের সহযোগীতায় এগিয়ে এলেন ব্যবসায়ী শায়লা সাবরিন সীমান্ত আইন লংঘন করে মিয়ানমারের হেলিকপ্টার, জনমনে আতঙ্ক প্রেমিকের বিয়ের খবরে রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা কুমিল্লায় পথ শিশুদের মাঝে ফ্রী বই বিতরন যমুনা প্রতিদিনের সম্পাদককে হুমকির প্রতিবাদে চাপাইনবাবগঞ্জে মানববন্ধন

আজ

  • আজ শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং
  • ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল)
  • ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
  • এখন সময়, সকাল ৬:৫৩

বাঘায় আসন্ন দুর্গাপূজার প্রস্তুতি সভা অনুষ্ঠিত

  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১

সুব্রত কুমার, ডেস্ক রিপোর্টার:-  আসন্ন সার্বজনীন দুর্গাপূজাকে সুন্দর ও সাফল্যমণ্ডিত করতে রাজশাহীর বাঘা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৪ অক্টোবর সোমবার সকাল ১১ টায় বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানার সভাপতিত্বে  বাঘা উপজেলা সভা কক্ষে এক প্রস্তুতি সভার আয়োজন করা হয় ।   

সভায় আসন্ন দুর্গাপূজার সার্বিক অগ্রগতি ও করনীয় নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়। দুর্গাপূজাকে স্বতঃস্ফূর্তভাবে পালন করা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখাসহ পূজা মন্ডপের নিরাপত্তা  নিশ্চিত করার লক্ষে আইন প্রয়োগকারী সংস্থার  যথাযথ উদ্যোগ গ্রহণ করবে বলে সভায় জানানো হয় ।

এ সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: লায়েব উদ্দিন লাভলু, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা  হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি শ্রী-রাম গোপাল সাহা, পূজা উৎযাপন কমিটির সভাপতি শ্রী-সুজিত কুমার ওরুপে বাকু পান্ডে, সাধারণ সম্পাদক অপুর্ব কুমার সাহা ও বাঘা প্রেস কাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান।

সভায় বক্তরা জানান, হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসব উপলক্ষে উপজেলার ৪৪টি মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। গত বছরের ৩৯টি মন্ডপে দূর্গাপূজা অনুষ্টিত হলেও এবার উপজেলায় আরোও পাঁচটি মন্ডপে দূর্গাপূজা বেড়েছে । গত বছরের ন্যায় এবছরেও মন্ডপে মন্ডপে দূর্গাপূজা সম্পন্ন করতে পুলিশের,পাশাপাশি আনসার ও ভিডিপি সদস্যরা সারাক্ষণ টহলে থাকাসহ সাদা পোশাকে মন্ডপ গুলো প্রশাসন নজরদারীতে রাখবে ।এছাড়াও স্থানীয় মন্দির কমিটির স্বেচ্ছাসেবকরা সার্বক্ষনিক দায়িত্ব  পালন করবেন।

সভায় অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন,উপজেলা ভাইস চেয়ারম্যান মোকাদ্দেস আলী, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ সরকার, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মিলন কুমার দাস,বাঘা থানার উপ পরিদর্শক(এসআই) শাহ আলম প্রমুখ।

বাঘা উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক অপূর্ব কুমার সাহা তার বক্তব্য কালে বলেন, বাঘা উপজেলায় এবছর মোট ৪৪টি মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হতে চলেছে। আমি আসা করি পূজার ৫ দিন প্রশাসন মন্দির গুলো ভাল ভাবে নজরদারিতে রাখবে। তিনি এসময় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ- সভাপতি অনিল কুমার সরকারের করোনা মুক্তির জন্য সভায় উপস্থিত সকলের প্রার্থনা কামনা করেন ।

এসময় বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা বলেন, পূজা চলাকালীন সময়ে সবাই সরকারের নির্দেশনা মেনে চলতে হবে। সামাজিক দূরত্ব বজায় রেখে, এবং বিশৃঙ্খলা এড়িয়ে যেন সবাই নিরাপদে পূজা উদযাপন করতে পারে সেদিকে পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের খেয়াল রাখতে হবে। সুন্দরভাবে পূজা উদযাপন করতে পৌরসভা সবধরনের সহযোগিতা করবেন বলেও জানান তিনি।

এদিকে একই দিন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজিত সভা শেষে বাঘা থানা চত্বরে থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে পৃথক আরো একটি সেমিনার অনুষ্ঠিত হয়। এ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন চারঘাট সার্কেলের সিনিয়ার (এ.এস.পি) প্রনব কুমার।

তিনি সকলে উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকার সনাতন ধর্মাবলম্বী মানুষদের চাকরি থেকে শুরু করে দেশের সকল সেক্টরে যে সকল সুযোগ-সুবিধা দিচ্ছেন বিগত সময়ে সেটি হয়নি। আমি ব্যাক্তিগত ভাবে মনে করি, আমাদের দেশে এখন সম্প্রদায় নিয়ে আর কোনবৈষম্য নেই। এখন হিন্দু-মুসলিম ভাই-ভাই। তিনি শারদীয় দুর্গা উৎসবকে কেন্দ্র করে সবাইকে মিলে মিশে থাকা সহ বৈশ্যিক করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে উৎসব পালন করার পরামর্শ দেন।

পূজা উৎযাপন কমিটি সূত্রে জানা গেছে, আগামী ১১ অক্টোবর ষষ্ঠী তিথিতে শুরু হবে এই পূজা। ইতোমধ্যে কাদা-মাটি, বাঁশ, খড়, সুতলি দিয়ে শৈল্পিক শ্রদ্ধায় তিল-তিল করে গড়ে তোলা দেবী দুর্গার প্রতিমা তৈরিতে দিন-রাত ব্যস্ত সময় পার করছেন প্রতিমা কারিগররা। 

সবার সাথে শেয়ার করুন

অন্যান্য সংবাদ পড়ুন

tv 21

  • এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
  • © সর্বস্বত্ব স্বত্বাধিকার ‘ভোরের জানালা ডট কম’ কর্তৃক সংরক্ষিত।
সাইট ডিজাইন এন্ড ডেভেলপ মেহেদী হাসান রিয়াদ - 01760-955268
error: এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।