1. abdulla914559@gmail.com : Abdullah Al Mamun : Abdullah Al Mamun
  2. info@vorerjanala.com : admin : মেহেদী হাসান রিয়াদ
  3. parvessarker122@gmail.com : Md Parves : Md Parves
  4. anarul.roby@gmail.com : সহকারী ডেস্ক :
  5. i.am.saiful600@gmail.com : Saiful Islam : Saiful Islam
  6. sailorinfotech@gmail.com : N H Nahid : N H Nahid
  7. billaldebidwar@gmail.com : MD Billal Hossain : MD Billal Hossain
  8. rustom.ali.ml@gmail.com : Rustom Ali : Rustom Ali
  9. cricket.sajib@gmail.com : Md. Sazib Mandal : Md. Sazib Mandal
  10. subrotostudio35@gmail.com : Subroto Sorkar : Subroto Sorkar
এলাকায় তার নাম পড়েছে কোপা চেয়ারম্যান! » ভোরের জানালা ডট কম
সর্বশেষ
গঙ্গামন্ডল বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের এইচএসসি পরিক্ষার্থীদের বিদায় উপলক্ষে মিলাদ ও দোয়া চেয়ারম্যান প্রার্থী সৈয়দ জসিম উদ্দিনের গণসংযোগ বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় বনকোট ইউনিয়ন বিএনপির দোয়া মাহফিল দেবিদ্বারে হিন্দু সম্প্রদায়ের সাথে খোরশেদ আলম চেয়ারম্যান’র নির্বাচনী মতবিনিময় সভা ও মধ্যাহ্ন ভোজ বাড়ি ফেরা হলো না চতুর্থ শ্রেণীর ছাত্র ইউসুফের বাংলাদেশে কোভিডে বাড়ছে শিশু শ্রমিকের সংখ্যা চীনা PLAAF তাইওয়ান স্ট্রেইট দিয়ে যাওয়া জাহাজের সমালোচনা করার সময় তাইওয়ানের আকাশসীমা লঙ্ঘন করেছে দেবিদ্বারে শাপলাকাব এ্যাওয়ার্ড অর্জনকারীদের সংবর্ধনা ও শিক্ষা উপকরণ প্রদান বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়ন পরিষদ চত্বরে টিকা নিতে আসা মানুষের উপচে পড়া ভিড় কম্বোডিয়ান ছাত্রের উড়ন্ত গাড়ি তৈরির গল্প

আজ

  • আজ রবিবার, ২৮শে নভেম্বর, ২০২১ ইং
  • ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ (হেমন্তকাল)
  • ২২শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী
  • এখন সময়, সকাল ৮:৫৪

এলাকায় তার নাম পড়েছে কোপা চেয়ারম্যান!

  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১

আরিফ আজগরঃ

কুমিল্লার বরুড়া উপজেলার ১৩নং আদ্রা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আবদুল করিম। গত বছর ২০ অক্টোবর আদ্রা ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে জয়ের মাধ্যমে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন তিনি।

নির্বাচনে জয়ী হওয়ার পর একের পর এক বিতর্কের সৃষ্টি করেন চেয়ারম্যান আবদুল করিম। একগুঁয়ে আচরণের কারণে ওই ইউনিয়নের বেশিরভাগ মানুষ তাকে প্রত্যাখ্যান করেছেন। ১ বছর সময় ধরে চেয়ারম্যান এর দায়িত্ব পালন করা আবদুল করিম সম্পর্কে ওই ইউনিয়নের মানুষের মনে নানান ক্ষোভের কথা শোনা গেছে।

ইউনিয়নের মানুষ বলছে উপ নির্বাচনে বিপুল অংকের অর্থ খরচ করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন আবদুল করিম। সেই টাকার পাই টু পাই হিসেব তুলতে বেপরোয়া করিম চেয়ারম্যান হেন কোনো কাজ নেই যেটা তিনি করেন নি। টিআর, কাবিখা, ৪০ দিনের কর্মসূচী, ৬০দিনের কর্মসূচীসহ বেশকিছু বরাদ্দের অর্থ আত্মসাৎ, জন্ম নিবন্ধন সনদ বাবদ মোটা অংকের অর্থ, ইউনিয়নের হরিশপুরা গ্রামে ৬টি খাস পুকুরে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে তা মোটা অংকের অর্থের বিনিময়ে বিক্রি করা, একবাড়িয়া- কাকৈরতলা খাল খনন করে সেই খালের মাটি বিক্রি করে দেওয়া এমনকি তার পরিষদের জনৈক মহিলা মেম্বারের বেতনের টাকা আত্মসাৎ করাসহ শতটা অনিয়মের খবর ওই ইউনিয়নের মানুষের মুখে মুখে। ফেসবুকে তার বিরুদ্ধে সমালোচনা করায় কাউসার নামক এক ব্যক্তিকে ফোনে শাসানোর একটি অডিও রেকর্ড ভাইরাল হয়েছে। সেখানে তিনি কাউসার নামক ওই ব্যক্তিকে নেতাকর্মী দিয়ে হাত ভেঙে দেওয়ার নির্দেশ দিয়েছেন।

এসব দুর্নীতি আর অনিয়মের কারণে ওই ইউনিয়নের মানুষ তার নাম দিয়েছেন কোপা চেয়ারম্যান।

ইউনিয়নের পেরপেটি, নাগিরপাড়, নলুয়া, সোনাইমুড়ী, মনোহরপুর, মন্দুকসহ বেশ কয়েকটি গ্রামের মানুষের মুখে মুখে কোপা চেয়ারম্যান এর নাম। তার অগোচরে কোপা চেয়ারম্যান বললেও সামনে তার সমালোচনা করার তিলেক সাহস নেই কারো। ওই ইউনিয়নের সাধারণ ভোটারদের পাশাপাশি ইউনিয়ন পরিষদের মেম্বারেরাও তার আতংকে থাকেন। নাম না প্রকাশের শর্তে এক মেম্বার জানান, অনিয়মের প্রতিবাদ করার সাহস আমাদের নেই, পান থেকে চুন খসলেই তিনি যারপরনাই খারাপ আচরণ করেন। পরিষদের সকল মেম্বারদের উপর একক হুকুমত কায়েম করেছেন তিনি। তার বিরুদ্ধাচারণ করলেই তোপের মুখে পড়তে হয়।

করিম চেয়ারম্যান এর যাবতীয় সেসব অনিয়ম এবং দুর্নীতির পাশাপাশি অশুভ আচরণের কারণে তার প্রতি ক্ষুব্ধ ওই ইউনিয়নের মানুষ। তারা আর একটিবারের জন্যও ওই চেয়ারম্যানকে চায় না বলে জানান। তার কৃত সকল কর্মের কারণে নাম পড়েছে কোপা চেয়ারম্যান।

যাবতীয় এসকল বিষয়ে জানতে করিম চেয়ারম্যানকে ফোন করলে তিনি মুঠোফোনে জানান, আমি এখন ব্যস্ত আছি মিছিল নিয়ে, ২-৩ হাজার লোকের মিছিল। তাদের খাওয়া দাওয়া করিয়ে বিদায় করতে একটু দেরি হবে, আপনি পরে ফোন করেন।

সবার সাথে শেয়ার করুন

অন্যান্য সংবাদ পড়ুন
  • এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
  • © সর্বস্বত্ব স্বত্বাধিকার ‘ভোরের জানালা ডট কম’ কর্তৃক সংরক্ষিত।
সাইট ডিজাইন এন্ড ডেভেলপ মেহেদী হাসান রিয়াদ - 01760-955268
error: এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।