২২ অক্টোবর, ২০২৪

ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

কয়রায় জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাংবাদিকের জিডি

1 min read

আবির হোসেন, কয়রা (খুলনা) প্রতিনিধি:

খুলনার কয়রায় জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়রি (জিডি) করেছেন সাংবাদিক তারিক লিটু। তিনি কয়রা সাংবাদিক ফোরামের সভাপতি। সোমবার দুপুরে তিন জনের নাম উল্লেখ করে কয়রা থানায় সাধারণ ডায়রি করেছেন তিনি।

সাধারণ ডায়েরিতে তিনি উল্লেখ করেছেন, তালিকাভুক্ত রাজাকার পরিবারের তিন সদস্য শফিকুল ইসলাম ঢালী, মাস্টার সদর উদ্দীন সানা ও হুমায়ুন কবির তাকে নানাভাবে হুমকি দিচ্ছেন। বর্তমানে তারা এলাকায় নিজেদের প্রভাব-প্রতিপত্তি বিস্তার করতে নানা বিতর্কিত কর্মকাণ্ড করছেন। এসব বিষয়ে প্রতিবাদ করায় তারা সাংবাদিক তারিক লিটুকে দেখে নেওয়ার হুমকি দেন। এছাড়া বিভিন্ন হয়রানিমূলক মামলায় ফাঁসানোরর হুমকি দিচ্ছেন। এখন তিনি জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ কারণে নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়রি করেছেন তিনি। যার নম্বর ২৫।

সাংবাদিক তারিক লিটু বলেন, স্বাধীনতা যুদ্ধে এ তিন পরিবারের সদস্যদের ভূমিকা ছিল বিতর্কিত। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের করা রাজাকারের তালিকায় এ তিন ব্যক্তির পরিবারের সদস্যদের নাম রয়েছে। এর মধ্যে রাজাকারের তালিকায় শফিকুল ইসলামের বড় ভাই প্রয়াত রফিকুল ইসলাম ঢালী ও হুমায়ুন কবিরের আপন চাচা কাশেম হাওলাদার। এছাড়া মাস্টার সদর উদ্দীনের আপন ভাই আলাউদ্দীন সানা ছিলেন শান্তি কমিটির সভাপতি।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Newsphere by AF themes.
Translate »