ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

অবশেষে নৌপথের চাঁদাবাজ গ্রেফতার

1 min read

বাবলু শেখ, রাজবাড়ীঃ

রাজবাড়ীর দৌলতদিয়া নৌপুলিশ ফাঁড়ির অভিযানে,নৌপথে চাঁদাবাজি করার অভিযোগে নজরুল ইসলাম নামে একজন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে নৌপুলিশ। সোমবার ৫ই ফেব্রুয়ারী গভির রাতে পিয়ার মোড় এলাকা হতে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃত আসামী নাম মোঃ নজরুল শেখ (৩৫),। সে রাজবাড়ী সদর উপজেলার দেবগ্রাম ইউনিয়নের পিয়ার মোড় নতুন পাড়া গ্রামের মৃত আনোয়ার শেখের ছেলে।

এর আগে নৌপথে নজরুলের চাঁদাবাজি করার ঘটনা নিয়ে বিভিন্ন জাতীয় গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে নড়েচড়ে বসে নৌপুলিশের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা।

আসামী নজরুল ইসলাম পেশায় একজন নৌকার মাঝি। তার ইঞ্জিন চালিত নৌকা ভাড়া নিয়া দৌলতদিয়া নৌপুলিশ ফাঁড়ির সদস্যরা মাঝে মাঝেই পদ্মা নদীতে বিভিন্ন সময় অভিযান এর ডিউটি পরিচালনা করত। পুলিশের সাথে ডিউটি করার সুবাদে, পুলিশের অগোচরে পদ্মা নদীতে মাছ ধরা বিভিন্ন জেলেদের নিকট থেকে ভয় ভীতি প্রদর্শন করিয়া গত ৩রা ফেব্রুয়ারী চাঁদা দাবী করে নজরুল।

এছাড়াও গতমাসের ১৫ জানুয়ারী-২৪ অনুমানিক সকাল সাড়ে ১০টার সময় গোয়ালন্দঘাট থানাধীন আইনুদ্দীন প্রামানিক পাড়া সাকিনস্থ কলাবাগানের উত্তরে পদ্মা নদীতে ১। বিকাশ হালদার (২০), পিতা- ঘটিকাম থানায় নিরধ চন্দ্র হালদার, ২। রঞ্জন হালদার (২২), পিতা-গোপাল হালদার, উভয় সাং-নয়াকান্দি, থানা-শিবালয়,জেলা-মানিকগঞ্জসহ আরো জেলেরা মাছ ধরছিল। ঐ সময় আসামী নজরুল তার নিজের ইঞ্জিন চালিত নৌকা যোগে উক্ত স্থানে গিয়ে প্রত্যেক জেলেদের নিকট হতে ৫০০ থেকে ২০০০ টাকা করে চাঁদা দাবী করে এবং বলে যে, চাঁদা না দিলে পুলিশে ধরিয়ে দেব। পদ্মা নদীতে মাছ ধরতে দেব না এবং ভবিষ্যতে চাঁদা না দিয়ে পদ্মা নদীতে মাছ ধরতে আসলে জাল আটক করে মামলার ভয় ভীতি প্রদর্শন করে।

এক পর্যায়ে আশেপাশের জেলেরা এগিয়ে গেলে আসামী নজরুল ও তার সাথে থাকা অজ্ঞাতনামা ২/৩ জন চাঁদাবাজ দ্রুত ঘটনা স্থান ত্যাগ করে চলে যায়। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করিলে দৌলতদিয়া নৌ পুলিশ ফাঁড়ি সহ উর্ধ্বতন কর্তৃপক্ষ উক্ত ঘটনার বিষয়ে গোপনে অনুসন্ধান করে। অনুসন্ধানে বিভিন্ন ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে আসামী মোঃ নজরুল শেখ এর বিরুদ্ধে জেলেদের নিকট চাঁদা দাবীর ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়া যায়।

এবিষয়ে দৌলতদিয়া নৌপুলিশ ফাঁড়ি ওসি জেএম সিরাজুল কবির বলেন, নৌপথে চাঁদাবাজি করার অভিযোগে নজরুল ইসলাম নামে একজন গ্রেফতার করে, তার বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে ।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Newsphere by AF themes.
Translate »