ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

চাকরীর প্রলোভনে হাতিয়ে নিলো টাকা; গ্রেপ্তার ২

1 min read

বাবলু শেখ, রাজবাড়ী প্রতিনিধিঃ

রাজবাড়ীতে বিভিন্ন রূপে বিভিন্ন সময় ডিজিটাল কৌশলে গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় চাকুরী প্রত্যাশীদের নিকট মিথ্যা প্রলোভন এর মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেন এই চক্রটি উল্লেখযোগ্য কয়েকটি মন্ত্রণালয়ের বিবরণ , সেনাবাহিনী , পুলিশ, আনসার বিডিবি সহ বিভিন্ন দপ্তরের চাকুরী দেয়ার প্রলোভন দেখিয়ে অসহায় চাকুরী প্রত্যাশী প্রার্থীদের নিকট হইতে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রে দুই সদস্যকে গ্রেফতার করেছে রাজবাড়ী জেলা পুলিশের গোয়েন্দা বিভাগের ডিবি পুলিশ ।

গোপন সংবাদের ভিত্তিতে জেলা পুলিশ পরিদর্শক ও অফিসার ইনচার্জ জেলা গোয়েন্দা শাখার ডিবি ওসি মোঃ মনিরুজ্জামান খান এর নেতৃত্বে জেলা গোয়েন্দা শাখার একটি টিম ০৯/০২/২০২৪ইং রোজ শুক্রবার সকাল ১০:৩০ মিনিট হইতে সন্ধ্যা ৬:৩০ মিনিট পর্যন্ত অভিযান চালিয়ে ঢাকা ও রাজবাড়ী হইতে চাকুরী দেয়ার প্রতারক চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেন রাজবাড়ী ডিবি পুলিশ ।

গ্রেফতারকৃত আসামিরা হলেন ১/মোঃ শফিকুল ইসলাম ৩৬ , পিতা তাহের মন্ডল , গ্রাম উত্তর ভবানীপুর সদর জেলা রাজবাড়ী । ২/মোঃ আবু তাহের ওরফে ফয়সাল ৪২ , পিতা মৃত আকিম উদ্দিন গ্রাম লক্ষ্মীপুর থানা পোরশা জেলা নওগাঁ ।

এই প্রতারক চক্রটি বিভিন্ন সময় অভিলমন কৌশলে চাকুরী প্রত্যাশী অসহায় মানুষের নিকট হইতে বিপুল পরিমাণ অর্থ প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিচ্ছিলেন । গ্রেফতারের পর প্রতারণা করার বিভিন্ন কৌশলী ও ডকুমেন্টস উদ্ধার করা হয় ।

উল্লেখযোগ্য চাকুরী প্রত্যাশীদের ৫৩ টি, সিডি, ১৩ টি ভুয়া নিয়োগ পত্র , ৭টি ব্যাংক চেক , আসামিদের ব্যবহারকৃত ৩টি মোবাইল ফোন, ৯টি নন জুডিশিয়াল স্ট্যাম, আসামিদের ভুয়া আইডি কার্ড , আসামিদের বিভিন্ন ব্যাংকের চেক বই ৫টি , ব্যাংক এটিএম কার্ড ৩,টি, সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের বিজ্ঞাপন, প্রতারণা করার বিভিন্ন কৌশলীও তথ্যর একটি ডাইরি সহ অন্যান্য প্রতারণা করা ডায়েরি উদ্ধার করা হয় ।

এছাড়াও চাকুরী প্রত্যাশিদের নিকট হইতে ৩০ লক্ষ ৫০ হাজার টাকা প্রতারণার মাধ্যমে অত্র চক্রটি হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করেন । এক সাংবাদিক সম্মেলনে জেলা পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ বলেন ।

জেলা গোয়েন্দা শাখার একপ্রেস নোটে জানানো হয় বাংলাদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের নাম ভাঙ্গিয়ে চাকুরী প্রত্যাশীদের নিকট হইতে প্রতারণা করে আসছিলেন এই চক্রটি কিছুদিনের মধ্যেই রাজবাড়ী জেলা পুলিশের নিয়োগ আসছে। এই নিয়োগকে বিবেচনায় রেখে চক্রটি তৎপরতা হয়ে উঠছিলেন বলে জানা গিয়েছে ।

এই ধরনের প্রতারক চক্র হইতে সতর্ক থাকতে সাধারণ চাকরির প্রত্যাশীদের কে আহ্বান জানান চাকুরীর জন্য কোন নিয়োগ বাণিজ্য চলে না ডিপেন্সে চাকরি হয় যোগ্যতা অনুযায়ী চাকুরীর প্রত্যাশী প্রার্থীরা কোন প্রকারের অর্থ লেনদেন করবেন না । এই প্রতারক চক্রে দুই সদস্যের বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় মামলা প্রক্রিয়া দিন রয়েছে ।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Newsphere by AF themes.
Translate »