ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

বশেমুরবিপ্রবিতে ‘হাল্ট প্রাইজ ২০২৪’ গ্র‍্যান্ড ফাইনাল অনুষ্ঠিত

1 min read

বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

চতুর্থবারের মতো গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আন্তর্জাতিক প্রতিযোগিতা ‘হাল্ট প্রাইজ ২০২৪’ এর অন ক্যাম্পাস রাউন্ডের গ্র‍্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৬ ফেব্রুয়ারী) সকাল ১০.৩০ থেকে শুরু হয়ে বেলা ৪টা পর্যন্ত চলে এই প্রতিযোগিতা। বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক বিল্ডিং এর ৫০১নং রুমে আয়োজিত ফাইনালে ৯ টি দল অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় অংশ নেওয়া দলগুলো তাদের প্রোজেক্ট তুলে ধরে। বিচারকদের রায়ে প্রথম স্থান অর্জন করে টিম ‘স্লেয়ার’। এবার তাদের লক্ষ্য জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের হয়ে প্রতিনিধিত্ব করা। আর দ্বিতীয় স্থান অর্জন করে টিম ‘গ্রীন চার্জার’।

প্রধান অতিথি হিসাবে ছিলেন বশেমুরবিপ্রবি ভাইস চ্যান্সেলর এ কিউ এম মাহবুব।
হাল্ট প্রাইজ বশেমুরবিপ্রবি অন ক্যাম্পাস প্রোগ্রামে অ্যাডভাইজার হিসেবে আছেন- একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক ফায়েকুজ্জামান মিয়া, মার্কেটিং বিভাগের প্রভাষক আসিফ খালেদ এবং কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মাদ মোর্তজা আহমেদ সহ আরো অনেকে। এবারের প্রোগ্রামে ক্যাম্পাস ডিরেক্টর ছিলেন কৃষি বিভাগের নাহিদ হাসান। হাল্ট প্রাইজ ২০২৪ এর প্রতিযোগিতার বিষয় হচ্ছে ‘আনলিমিটেড’ যা এসডিজির ১৭টি গোলের কমপক্ষে ১টি পূরণ করবে।

ফাইনালে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন ফিনান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক এস এম মাসুদুর রহমান, মার্কেটিং বিভাগের প্রভাষক মুহাম্মাদ রাহাত তুহিন এবং রবি আজিয়াটা লিমিটেডের সেলস ম্যানেজার তাজমহল হোসেন।

উল্লেখ্য, হাল্ট প্রাইজ হলো শিক্ষার্থীদের নোবেল খ্যাত বিশ্বের সবচেয়ে বড় উদ্যোক্তা প্রতিযোগিতা যা প্রতিবছর বিশ্বের ১০০ এর অধিক দেশে আয়োজিত হয়ে থাকে। প্রতিযোগিতাটি জাতিসংঘ, ক্লিনটন ইনিশিয়েটিভস (আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন এর সংস্থা) এবং হাল্ট ইন্টারন্যাশনাল বিজনেস স্কুল যৌথভাবে আয়োজন করে থাকে। এর মাধ্যমে জাতিসংঘ চিহ্নিত সমস্যার সমাধান এবং তা বাস্তবায়নের জন্য বিজয়ীদের ১ মিলিয়ন ডলার পুরস্কার প্রদান করা হয়।
সুষ্ঠুভাবে প্রতিযোগিতা অনুষ্ঠান শেষ করতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেন আয়োজকরা।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Newsphere by AF themes.
Translate »