ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

বশেমুরবিপ্রবি বিজ্ঞান ক্লাবের আয়োজনে “অমর ২১শে কুইজ প্রতিযোগিতা ২০২৪”

1 min read

বশেমুরবিপ্রবি প্রতিনিধি:
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষে বশেমুরবিপ্রবি বিজ্ঞান ক্লাবের আয়োজনে “অমর ২১ শে কুইজ প্রতিযোগিতা ২০২৪” একাডেমিক ভবনের ৪১৩ নম্বর রুমে অনুষ্ঠিত হয়। এসময় বিভিন্ন বিভাগের প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহন করে।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে রসায়ন বিভাগের সুমাইয়া আক্তার। দ্বিতীয় স্থান অর্জন করে ফিসারিস এন্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের শিক্ষার্থী খালেদ বিন বাশার এবং৷ যুগ্ম ভাবে তৃতীয় স্থান অর্জন করে সিএসই বি়ভাগের আরিফুল ইসলাম এবং ফার্মেসি বিভাগের মোঃ জুবায়ের।

আয়োজক কমিটির আহবায়ক আলিফ আফ্রিদি বলেন অমর একুশে ফেব্রুয়ারি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। রক্তস্নানের মধ্য দিয়ে ভাষার মর্যাদা প্রতিষ্ঠার দিন। সব বাধা অতিক্রম করে বাংলাকে পাথেয় করে এগিয়ে যাওয়ার শপথের দিন। বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার জন্য এদিন সালাম, বরকত, রফিকসহ অনেকে আত্মাহুতি দিয়েছিলেন। এজন্যই দিনটি একই সঙ্গে গৌরবের ও শোকের।

এইজন্য আজকের এই মহান দিনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ভাষা আন্দোলনের চেতনা ছড়িয়ে দেয়ার জন্য আয়োজন করা হয় অমর একুশে কুইজ প্রতিযোগিতা।

ক্লাবের সাধারন সম্পাদক আরিফুল ইসলাম বলেন, সকালে শহিদ মিনারে ক্লাবের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করার পর অমর ২১শ কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Newsphere by AF themes.
Translate »