ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

সাংবাদিক নেতা লায়েকুজ্জামান আর নেই

1 min read

বাবলু শেখ, রাজবাড়ী:

দৈনিক কালের কণ্ঠের সাবেক জ্যেষ্ঠ প্রতিবেদক লায়েকুজ্জামান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
মরহুমের রুহের আত্মার মাগফিরাত কামনা করেছেন রাজবাড়ী সাংবাদিক পরিবার, দৈনিক দেশবাংলা পত্রিকা পরিবার ও ভোরের জানালা পরিবার; মরহুমের পরিবারকে ধৈর্য্য ধারণ করার তৌফিক দান করুন, আমিন।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা সোয়া ৬টার দিকে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই সাংবাদিক নেতা। লায়েকুজ্জামানের মৃত্যুর খবর নিশ্চিত করেন তাঁর বর্তমান কর্মস্থলের সহকর্মী ও রূপালী বাংলাদেশ পত্রিকার সিনিয়র রিপোর্টার এস আর জে সুমন।

তিনি বলেন, শনিবার বিকেলে পত্রিকা অফিসে কর্তব্যরত অবস্থায় বুকে ব্যথা অনুভব করলে সহকর্মীরা তাঁকে হৃদরোগ ইনস্টিটিউটে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
লায়েকুজ্জামান সর্বশেষ দৈনিক রূপালী বাংলাদেশ পত্রিকার বিশেষ প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

লায়েকুজ্জামান ১৯৬৪ সালে ফরিদপুরে জন্মগ্রহণ করেন। তাঁর পৈতৃক বাড়ি ফরিদপুরের নগরকান্দা। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই মেয়ে রেখে গেছেন।

তাঁর মৃত্যুর খবরে ফরিদপুর, রাজবাড়ী সকল গণমাধ্যমকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

লায়েকুজ্জামান দীর্ঘদিন কালের কণ্ঠ পত্রিকায় জ্যেষ্ঠ প্রতিবেদক হিসেবে কর্মরত ছিলেন, সেখান থেকে প্রায় চার মাস আগে রূপালী বাংলাদেশ পত্রিকায় বিশেষ প্রতিনিধি হিসেবে যোগদান করেন। এ ছাড়া তিনি দৈনিক মানবজমিন ও সকালের খবর পত্রিকায় কাজ করেছেন। কলকাতা থেকে প্রকাশিত দৈনিক দিন দর্পণ পত্রিকায় বাংলাদেশ প্রতিনিধি ছিলেন।

লায়েকুজ্জামান শিক্ষাজীবনে প্রাথমিক ও মাধ্যমিক স্তরে ট্যালেন্টপুল বৃত্তি লাভ করেন। ১৯৮০ সালে তিনি ফরিদপুর জেলা স্কুল থেকে এস,এস,সি পাস করে, রাজেন্দ্র কলেজে ভর্তি হন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স-মাস্টার্স করেন।
তিন ভাই ও তিন বোনের সংসারে ভাইদের মধ্যে তিনি সবার ছোট ছিলেন। রাষ্ট্রবিজ্ঞানে অনার্স-মাস্টার্স করলেও কর্মজীবনে তিনি পেশা হিসেবে সাংবাদিকতা বেছে নেন।

আজ ১৮ই ফেব্রুয়ারি রোজ রবিবার তার মামাশ্বশুর নাসিম শফি ও বাংলাদেশ সামরিক বাহিনীর সি এম এস সাবে ডাঃ কর্নেল মুকুল বিশ্বাস ও তার নানা শ্বশুর মৃত শামসুদ্দিন বিশ্বাস এর রাজবাড়ির বাড়িতে আনা হয়েছে ।

সাংবাদিক লায়েকুজ্জামানের শশুর বাড়ি রাজবাড়ী জেলার পৌরসভা ৫নং ওয়ার্ড কাজী কান্দা হাসপাতাল সড়ক আনসার ক্যাম্পে অবস্থিত। তার শ্বশুরের নাম নজির মাস্টার, সাংবাদিক লায়েকুজ্জামানের মৃত্যুর খবর শুনে তার শ্বশুরবাড়ি রাজবাড়িতেও শোকের ছায়া নেমে আসে। মরহুমের জানাজার নামাজ ১৮ই ফেব্রুয়ারি বাদ মাগরিব আঞ্জুমান-ই-কাদরিয়া রাজবাড়ী বড় মসজিদে অনুষ্ঠিত হয়েছে।

মরহুমের জানাজার নামাজ আদায় করেন রাজবাড়ী খানকা শরীফ বড় মসজিদের পেস ইমাম হাজী মোহাম্মদ শাজাহান এতে উপস্থিত ছিলেন সর্বোত্তরে জনগণ ও ইলেকট্রিক প্রিন্ট মিডিয়া সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন আগামীকাল ১৯শে ফেব্রুয়ারি রোজ সোমবার ফরিদপুরের নগরকান্দায় তার নিজ বাসভবনে বাবা-মায়ের কবরস্থানের পাশে দাফনের কথা রয়েছে । তার গ্রামের পৈত্রিক ভিটা বাড়িতে আরেকটি জানাজার নামাজ হবে বলে জানা গিয়েছে ৷

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Newsphere by AF themes.
Translate »