ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

‘উদ্যমে উত্তরণে শতকোটি’ নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে মানববন্ধন

1 min read

পারভেজ সরকার বিশেষ প্রতিনিধি:

নারীর প্রতি চলমান সহিংসতা প্রতিরোধে ‘ওয়ান বিলিয়ন রাইজিং’ বিশ্বব্যপী জনমত গঠনে ১৪ ফেব্রæয়ারী জাতিসংঘ কর্তৃক ঘোষিত ‘উদ্যমে উত্তরণে শতকোটি’র ব্যানারে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও ন্যায়বিচারের দাবীতে অফিস, আদালত, গৃহাঙ্গণ থেকে বেড়িয়ে এসে রাজপথে দাড়ান, সাংস্কৃতিক কর্মসূচীর মাধ্যমে সোচ্চার হোন’- এ আহবানে দেবীদ্বারে ‘মানব বন্ধন ও ‘জনমত তৈরীতে সচেতনতামূলক সভা’ অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (১৪ ফেব্রুয়ারী) বেলা ১ টায় কুমিল্লা-সিলেট মহাসড়কের দেবীদ্বার নিউমার্কেট স্বাধীনতা চত্তরের সামনে ‘নিজোরা করি সংস্থা’ ও ‘ভ‚মিহীন সংগঠনের’ উদ্যোগে ওই কর্মসূচ‚ পালিত হয়। 

‘মানব বন্ধন ও ‘জনমত তৈরীতে সচেতনতামূলক সভা’য় রসুলপুর ইউনিয়ন ভ‚মিহীন সংগঠনের সভাপতি ফজর আলী মেম্বারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, ‘নিজেরা করি সংস্থা’ কুমিল্লা অঞ্চল সমন্বয়ক আব্দুল জবাবার, কর্মসূচী সংগঠক সুপ্রিয়া মনন্ডল, উজ¦ল হোসেন, ভ‚মিহীন সংগঠনের নারী নেত্রী নাজমা বেগম, আবু য়িা, আছিয়া বেগম, মোখলেসুর রহমান, রোকেয়া বেগম প্রমূখ। 

বক্তারা বলেন, বিশ্বব্যাপী প্রতি ৩ জনে একজন নারী তার জীবদ্বশায় শারীরিক নির্যাতন ধর্ষনের শিকার হন। পৃথিবীর বসবাসকারী একশত কোটিরও বেশী নারী এই সংখ্যার অন্তর্ভূক্ত। এই বাস্তবতায় নারীর প্রতি চলমান সহিংসতা প্রতিরোধে ‘ওয়ান বিলিয়ন রাইজিং’ বিশ্বব্যপী জনমত গঠনে ২০১৩ সাল থেকে ১৪ ফেব্রুয়ারী জনমত গঠনের প্রচারনা চলছে।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Developed by VJ IT.
Translate »