ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

রাজবাড়ীতে মেদনীপুরগামী স্পেশাল ট্রেনে ভক্তি দিলেই নাকি মেলে মুক্তি!

1 min read

বাবলু শেখ, রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ীতে ভারতের স্পেশাল টেনে ভক্তি দিলেই মুক্তি করছে মানত দিচ্ছে কবুতর খাচ্ছে টেনে চুমু, নারী পুরুষ শিশু বিদ্যা দিচ্ছে তাতে ভক্তি কেউবা দিচ্ছে নিশান পাকবেদে মিলবেতাতে মুক্তি কেউবা আবার কবুতর দিচ্ছে ট্রেনের উপরের ছেড়ে , সেই কবুতর ধরে নিচ্ছে এলাকার ছেলেপেলে।

কেউবা আবার ওরসপাকে যেতে না পেরে রোগ মুক্তি কাম্য করে টেন ধরে চোখের জলে ভাসিয়ে দিয়ে ডাকছে মওলা পাক্কে , সাজ সজ্জা সাজিয়ে দিয়েছে টেন খানাকে কলা গাছা আর ফুলশয্যা সাজ সাজিয়ে ১৪ ই ফেব্রুয়ারি বুধবার রাত ১০টা ১ মিনিটে মেদনীপুরের ওরস পাকের উদ্দেশ্যে ছেড়ে গিয়েছে।

স্পেশাল ট্রেন টি ২৪ টি বগিধারায় ২২৫১ জন মোট যাত্রী, পুরুষ যাত্রী ১৩১৭ জন, নারী যাত্রী ৮৫২ জন, শিশু যাত্রী ৮৩ জন , ১৭ই ফেব্রুয়ারি ২০২৪ ইং ১২৩ তম হযরত আলী আব্দুল কাদেরী , শামসুল কাদেরী, সায়েদ মোর্শেদ আল কাদেরী আল হোসাইনি আল বাগদাদী আল মেদিনীপুরী রহমতুল্লাহের ওরস মোবারকে যোগ দিতে ছেরে গিয়েছে ।

১৯০২ সাল হইতে ভারত বাংলাদেশ যৌথ উদ্যোগে এক শতাব্দীর বেশি হইতে এই স্পেশাল ট্রেন চলমান রয়েছে সারা বাংলাদেশের মধ্যে একমাত্র স্পেশাল ট্রেন রাজবাড়ি হইতেই ভারতের উদ্দেশ্যে ছেড়ে যায় । মহামারী করোনায় ২০২১ – ২০২২ সালে টেন ছাড়া সম্ভব হয় নাই। ১৭ই ফেব্রুয়ারি ২০২৪ জোড়া মসজিদের মির্জা মহল্লায় ওরস অনুষ্ঠিত হবে তারি ধারাবাহিকতায় রাজবাড়ী আঞ্জামানি কাদরিয়া বড় মসজিদে ১৭ই ফেব্রুয়ারি ওরস পাক অনুষ্ঠিত হবে,। ট্রেনটি ভারত হইতে রাজবাড়ী গমন করিবে ১৯শে ফেব্রুয়ারি ।

স্পেশাল ট্রেন ছেড়ে যাওয়ার উদ্দেশ্যে রাজবাড়ী রেলওয়ে স্টেশন এলাকায় বাত্তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিলো চোখে পড়ার মতো নিরাপত্তা দেখা গিয়েছে , রাজবাড়ী রেলওয়ে জি,আর,পি, ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সোমনাথ বসু বলেন রেলওয়ে এলাকা বাত্তি নিরাপত্তা ও সিসিটিভি ক্যামেরার মাধ্যম দিয়ে নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে যেন ভারতগামী পীর ভাইদের কোন রকমের সমস্যা না হয় সেই বিষয়ে সব ধরনের ব্যবস্থা রাখা হয়েছে ওসি সোমনাথ বসুকে অনেক তৎপরতা ও আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে তৎপরতা দেখা যায় ।

ট্রেন ছাড়ার পূর্বে উপস্থিত ছিলেন স্বাগতিক বক্তব্য রাখেন , রাজবাড়ী ১ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী এমপি , আরো বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান ও জেলা পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ । পৌর মেয় আলমগীর শেখ তিতু । রাজবাড়ী রেলওয়ে জি,আর,পি থানার অফিসার ইনচার্জ ওসি সোমনাথ বসু উপস্থিত ছিলেন , দোয়া ও মোনাজাত করেন আঞ্জুমান ই কাদরিয়া বড় মসজিদের পেস ইমাম আলহাজ্ব শাহজাহান ।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Developed by VJ IT.
Translate »