ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

ঐতিহ্যবাহী বটগাছের বিক্রেতা সভাপতি, ক্রেতা সহ-সভাপতি!

1 min read

দেবীগঞ্জ (পঞ্চগড়) সংবাদদাতা:

পঞ্চগড় জেলার দেবীগঞ্জ পৌরসভার ০৯ নং ওয়ার্ড নতুন বন্দরের ঐতিহ্যবাহী লায়ন্স ক্লাবের বটগাছ ১৬ হাজার টাকায় বিক্রি করেছেন ক্লাবের সভাপতি শাহজাহান সরকার কিনেছেন সহ-সভাপতি মোঃ শফিকুল ইসলাম।

বটগাছ কর্তনের বিষয়ে ক্লাবের অন্যান্য সদস্যদের না জানিয়ে, সভাপতির একছত্র অধিপত্যে এমনটি করা হয়েছে মর্মে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী।

ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী বলেন,’প্রতিষ্ঠালগ্ন থেকে শুরু করে ক্লাবের সাথে আছি এবং বর্তমান সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি, ক্লাবটি সরকারি রেজিষ্ট্রেশন ভূক্ত হওয়ার পরে আমরা সকলে মিলে বটগাছের চারা রোপণ করি এবং দীর্ঘ ২৬/২৭ বছরের পরিচর্যায় সু-উচ্চ বৃক্ষে পরিনত হয়েছে। বটগাছের ছায়ায় ক্লাবের মিটিং সহ অন্যান্য সাধারণ মানুষের বসার সুবিধার্থে পাকা করে বসার ব্যবস্থা করা হয়েছিল, বিশেষ করে আমাদের গ্রামের একমাত্র বটগাছ হিসেবে সু-পরিচিত। বটগাছ টি কর্তন করা হচ্ছে অথচ আমি কিছুই জানি না। গাছ কর্তনের খবর পেয়ে এসে দেখি গাছের সমস্ত ডাল এবং গোড়ার দুই-তৃতীয়াংশ কেটে ফেলা হয়েছে। আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছি, বটগাছ কর্তনের সঠিক বিচার চাই’।

ক্লাবের সভাপতি মোঃ শাহজাহান সরকার বলেন, ‘আমার ভূল হয়েছে, সবাইকে না জানিয়ে এমন কাজ করা উচিৎ হয় নি, আমি সমাধান করার চেষ্টা করতেছি’।

গাছের ক্রেতা এবং ক্লাবের সহ-সভাপতি শফিকুল ইসলাম বলেন, ‘সভাপতি গাছ বিক্রি করেছে আমি ১৬ হাজার টাকায় কিনে নিয়েছি’।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Developed by VJ IT.
Translate »