ভোরের জানালা

জনগণের কল্যাণে অগ্রদূত

বাংলাদেশ ইউনিভার্সিটিতে “ক্যারিয়ার টক” অনুষ্ঠিত

1 min read

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ ইউনিভার্সিটি’তে (বিইউ) “ক্যারিয়ার টক” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ইউনিভার্সিটির আয়োজনে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি ২০২৪) ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস অডিটোরিয়ামে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর আলম, বিশেষ অতিথি ছিলেন বিইউ’র রেজিস্ট্রার ব্রি. জে. মোঃ মাহবুবুল হক (অব.)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন ইঞ্জিঃ এম এ গোলাম দস্তগীর।

সেমিনারে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইষ্টার্ন ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট এবং সিনিয়র ম্যানেজার (নিউ বিজনেস অ্যাকুইসিশান রিটেল এবং এসএমই ব্যাংকিং ডিভিশন) মোঃ মাহমুদুল হাসান।

শিক্ষার্থীদের ব্যাংকিং সেক্টরসহ বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানীতে চাকুরীর ক্ষেত্রে কী ধরনের দক্ষতার প্রয়োজন, কী কী চ্যালেঞ্জের সম্মুখীন হতে পারে এবং কিভাবে তা মোকাবেলা করতে পারে, পাশাপাশি ইন্টারভিউতে কিভাবে উত্তীর্ণ হতে পারে এসব বিষয়ে বিস্তারিত আলোচনার পাশাপাশি কিভাবে ভালো সিভি লেখা যায় সে সম্পর্কে ধারণা দেয়া হয় এই সেমিনারে।

সেমিনারের মূল আলোচক মোঃ মামমুদুল হাসান বলেন, নিজের পছন্দমতো বহুজাতিক কোম্পানীতে চাকুরীর নিশ্চিত করতে হলে একজন শিক্ষার্থীকে অবশ্যই একটি মাইন্ডম্যাপ সেট করতে হবে। শিক্ষার্থীদের নেটওয়ার্কিং, ইংরেজীকে ভালোভাবে আয়ত্বে আনা ও পাবলিক স্পিকিং দক্ষতা বাড়াতে হবে এবং বেশি বেশি ইন্টারভিউ দিয়ে গণযোগাযোগ দক্ষতা উন্নত করার চেষ্টা করতে হবে।

প্রধান অথিতির বক্তব্যে বিইউ’র ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর আলম বলেন, শিক্ষার সাথে ভবিষ্যত কর্মজীবনের রূপরেখা নির্ধারনে এমন অনুষ্ঠান খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এটি সময়োপযোগী একটি উদ্যোগ। শিক্ষার্থীরা এখন থেকে ব্যাংকিং সেক্টর সম্পর্কে সঠিক দিক নির্দেশনা নিয়ে যেতে পারেন। আমরা একাডেমিক কার্যক্রমের পাশাপাশি সহশিক্ষামূলক কার্যক্রমে জোর দিচ্ছি। যাতে গ্র্যাজুয়েটরা ভবিষ্যতে কর্মজীবনের জন্য প্রস্তুত হতে পারে।

সেমিনারে ইষ্টার্ণ ব্যাংক কর্তৃপক্ষ বাংলাদেশ ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রীদের কাছ থেকে সিভি সংগ্রহ করেন। ভবিষ্যতে বিইউ’র ছাত্র-ছাত্রীদেরকে ইষ্টার্ণ ব্যাংক তাদের আসন্ন স্টুডেন্ট ইন্টার্নশীপ প্রোগ্রাম এবং তরুণ ও মেধাবীদের ব্যাংকে চাকুরীর ক্ষেত্রে সহযোগীতার আশ্বাস প্রদান করেন।

সেমিনারে একটি প্রানবন্ত প্রশ্নোত্তর পর্বেরও আয়োজন করা হয়। এ সময় বাংলাদেশ ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের প্রায় তিন শতাধিক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

Please follow and like us:
স্বত্ব © ২০২৪ ভোরের জানালা | Developed by VJ IT.
Translate »